2
আবার ফিরে এলাম আপনাদের সবার প্রিয় ওডেস্ক এর বাংলা টিউটোরিয়াল নিয়ে। এর আগের পর্বে দেখিয়েছিলাম কিভাবে মানিবুকার্স দিয়ে টাকা উত্তোলন করতে হয়। আজকে আমরা দেখবো কিভাবে একটি কোম্পানি প্রোফাইল তৈরী করা যায়, কিভাবে জব পোষ্ট করা যায় ইত্যাদি।
প্রথমেই, আপনার ওডেস্ক প্রোফাইল এ লগ ইন করুন এবং প্রোফাইল অপশনে যান। একটু বাম দিকে লক্ষ্য করে দেখুন সবার নিচে আছে ক্রিয়েট এ কোম্পানি। ওখানে ক্লিক করুন। এবার যে কোন একটি লিঙ্ক এ যান। কোম্পানি নাম এর স্থানে আপনার কোম্পাইর নাম দিন। যদি আপনি বায়ার হিসেবে কাজ পোষ্ট করতে চান তাহলে “I want to post jobs and hire odesk contractors” বক্স এ ক্লিক করুন। আর আপনি যদি কোম্পানি তৈরী করতে চান তাহলে “I want to sell the services of agency contractors” বক্স এ ক্লিক করুন। নতুন ফিন্যান্সিয়াল একাউন্ট করতে চাইলে “create new financial account” বক্স এ টিক দিয়ে ক্রিয়েট এর কোম্পানি বাটনে ক্লিক করুন। ব্যস, আপনার কোম্পানি প্রোফাইল তৈরী হয়ে গেল। আপনি এখানে আপনার পছন্দানুযায়ী কন্ট্রাক্টরদের যুক্ত করে নিতে পারবেন।
এবার দেখবো, কিভাবে বায়ার হিসেবে কাজ পোষ্ট করা যায়। ওডেস্ক থেকে আপনার কোম্পানি প্রোফাইলে যান। সেখানে গিয়ে পোষ্ট এ জব ট্যাব এ ক্লিক করুন। হলুদ বাটনযুক্ত পোষ্ট এ জব এ ক্লিক করুন। একটি নতুন পেজ দেখতে পাচ্ছেন কি? এখন, এই পেজে কাজের ক্যাটাগরী ও সাবক্যাটাগরী সিলেক্ট করুন। আপনার কাজের জন্য একটি সুন্দর টাইটেল সুক্ত করুন। ডেস্ক্রিপশনে গিয়ে কাজের বর্ণনা দিন। আপনি যদি কন্ট্রাক্টরের কোন স্কিল চান তাহলে যে স্কিল চান তা স্কিল বক্স এ উল্লেখ করে দিন। আওয়ারলী নাকি ফিক্সড বাজেটে কাজ দিতে চান তা নির্বাচন করুন। কাজের স্থায়ীত্ত কত দিন হবে তা উল্লেখ করে দিন। জব ভিসিবিলিটি নির্ধারন করে দিন যে আপনার পোষ্ট কি সবাই দেখতে পাবে না যাকে আমন্ত্রণ জানাবেন শুধু সেই দেখতে পাবে। সবাইকে দেখাতে চাইলে পাবলিক এবং আমন্ত্রণ জানাতে চাইলে ইনভাইটেশন অনলি নির্বাচন করে দিন এবং পোষ্ট জব এ ক্লিক করুন। ব্যস আপনার কাজ পোষ্ট করা শেষ।

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

fuck
ass
suck
dick

 
Top