34
বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। আজকে আমরা অনলাইন সার্ভে ও নিউজলেটার নিয়ে কিছু কথা বলবো।
  • SurveyMonkey: এই ওয়েবসাইটটি অনলাইন সার্ভের জন্য অনেক জনপ্রিয়।
  • mailchimp: ইমেইল নিউজলেটার পাঠানোর জন্য এটি অনেক জনপ্রিয়।
  • AWeber: ইমেইল নিউজলেটার পাঠানোর জন্য আরেকটি জনপ্রিয় ওয়েবসাইট।
  • TargetHero: যদিও এই সাইটটি একদম নতুন, তবে ফ্রী ইমেইল নিউজলেটার পাঠানোর জন্য খুব একটা খারাপ না।
আমি যে ওয়েবসাইট গুলো নিয়ে আলোচনা করলাম, এই গুলো ছাড়াও আরোও অনেক ওয়েবসাইট রয়েছে। আপনাদের ইচ্ছা মতো যেটি ইচ্ছা ব্যবহার করতে পারেন। তবে আপনি আপনার জিমেইল, ইয়াহু, বিং অথবা মাইক্রোসফট আউটলুক দিয়েও এইচটিএমএল নিউজলেটার পাঠাতে পারেন।
তো বন্ধুরা আমরা এসইও টিউটোরিয়ালের একদম শেষ প্রান্তে চলে এসেছি। কিন্তু তার মানে এই নয় আমি যা যা দেখিয়েছি তা করলেই এসইও শেষ। আমি বার বার বলেছি এসইও নির্ভর করে আপনার ওয়েবসাইটের বিষয়-বস্তুর উপর। এই গুলো ছাড়াও আরোও অনেক কাজ আপনাকে করতে হতে পারে। সময় সল্পতার জন্য প্রতিটি বিষয় নিয়ে আমি বিস্তারিত আলোচনা করতে পারি নাই। কিন্তু সব বিষয় নিয়ে অল্প করে হলেও আলোচনা করতে চেষ্টা করেছি। তারপরও কোনোও বিষয়ে সমস্যা থাকলে গুগল মামা আছে না?
এবার আসি এসইও এর ওয়েবসাইটের তালিকা নিয়ে। আমার কাছে কয়েক হাজার ওয়েবসাইটের তালিকা রয়েছে, যা বিভিন্ন সময় অফ পেইজ  এসইও করতে গেলে আপনাদের লাগতে পারে। তবে এই ফাইল গুলোর বয়স চার বছর। মানে গত চার বছরে আমি এই ফাইল গুলো সংগ্রহ করেছি অথবা বিভিন্ন মক্কেলের জন্য কাজ করেছি! তাই গত চার বছরে অনেক কিছুই পরিবর্তন হয়েছে। ওয়েবসাইট বন্ধ হয়ে গেছে অথবা লিঙ্কটি বন্ধ বা সরিয়ে নেওয়া হয়েছে। তাই অনেক লিঙ্ক কাজ নাও করতে পারে। আর আমি ফাইল গুলো সাজিয়ে দিতে পারি নাই। সে জন্য আন্তরিকভাবে দুঃখিত। আপনারা যদি পারেন, তবে ফাইল গুলোকে সাজিয়ে এবং আরো আপডেট করে যদি আমার কাছে দেন তবে আমি ওই ফাইলটি আপলোড করতে পারি। তাতে সকলের উপকার হবে। ধন্যবাদ।
 Download Now
বি. দ্র.: পুরো টিউটোরিয়ালটি কেমন হলো জানাতে ভুলবেন না। কারণ আপনাদের মন্তব্যই আমার একমাত্র উৎসাহের হাতিয়ার। সম্পুর্ণ ভিডিওতে আমার জানা-অজানায় অনেক ভুল হতে পারে। ভিডিওতে কোনো কথা কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে নিয়ে যদি বলা হয়ে থাকে, তা নিতান্তই অনিচ্ছাকৃত। নিজ গুণে ক্ষমা করে দিবেন। কোথাও কোনো ভুল থাকলে অথবা কোনো প্রশ্ন থাকলে অবশ্যই মন্তব্য করে জানাবেন।

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. via ami directory submission and social bookmaking er link gula chassilam... jekhana ami seo korta pari...

    উত্তরমুছুন
  2. vai apnar tutorial amr khub e bhalo legese ..............r vaia apnar phone number ta ki ami pete pari ...
    apnar shathe kotha bolte parle amr r o valo lagto ..........your pleader..........
    tanks.

    উত্তরমুছুন
  3. If you prepared a tutorial from your practical project work from apply to submit of the project it will be more helpful for all of us & after all thanks you a lot for your great effort.

    উত্তরমুছুন
  4. vai apnar tutorial amr khub e bhalo legese ..............r vaia apnar phone number ta,skype id ki ami pete pari ..apnar shathe kotha bolte parle amr r o valo lagto ..........your pleader..........
    tanks. .
    vaia apnar shate jogajok korte parle nijake kube donno monekortam

    উত্তরমুছুন
  5. 8th January was Stephen Hawking’s birthday. But he cheats doctor algorithm.
    If U want to know more visit this site.
    www.welcome-vocabulary.blogspot.com

    উত্তরমুছুন
  6. আমি আপনার ভিডিও গুলু দেখে খুব আনন্দিত, অনেক ভাল লাগছে, আতিক ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আসলে আপনাদের মত কিছু কিছু মানুষের জন্যই আমাদের মত গরীবরা এগিয়ে যেতে পারে। আপনার মত এত উচু মন-মানসিকতার মানুষ পৃথীবিতে কম আছে। আমি লক্ষ্য করেছি আপনি আমাদের প্রতি অনেক যত্নবান ছিলেন। নিজেকে উজাড় করে দিয়েছেন। আপনাকে কখন ভুলব না। আপনার দু'জীবনের শুভ কামনায় শেষ করলাম।

    উত্তরমুছুন
  7. It was very nice from me i think..... just apni jei site gulate ghuraghuri korsen tutorial chola kalin... segula tokhn boro kore display kora uchit chilo.... asha kori next tutorial gula te evabe korben.... tahole amader subidha hoy...... overall, great work...keep it up

    উত্তরমুছুন
  8. এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

    উত্তরমুছুন
  9. ভাই,আমার একটা প্রশ্ন ছিল? আমার একটা blogspot a site আছে। আমি https://www.google.com এ SSC Result 2015 BD With Full Marksheet likhe search করলে my blog(http://ssc-result-full-bd.blogspot.com/) Result show kore.But https://www.google.com.bd/ এ 2015 BD With Full Marksheet likhe search করলে site আসে না। আমাকে যদি https://www.google.com and https://www.google.com.bd/ এর SEO এর পার্থক্য টা বলতেন বা https://www.google.com.bd/ এর জন্য কিভাবে SEO করব বলতেন,তাহলে উপকার হতো।

    উত্তরমুছুন
  10. এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

    উত্তরমুছুন
  11. দারুন, অনেক ধন্যবাদ। আমি আপনার টিউটোরিয়াল দেখে আমর কোম্পানির এসইও সুরু করলাম। আমার কোম্পানির ওয়েবসাইট: http://www.softtechbd.com/

    উত্তরমুছুন
  12. ভাই আপনার ভক্ত হয়ে গেলাম ।
    অনেক ধন্যবাদ ।

    উত্তরমুছুন
  13. Valo Hoiche TNK You But Kichu Kichu Practical Na Dekhanor Jonno Notunder Problem Hoi. Tobe Onno Tutorial Theke Onek Better. Ami Notun SEO Shuru Korlam http://smbdnet.com

    উত্তরমুছুন
  14. এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

    উত্তরমুছুন
  15. এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

    উত্তরমুছুন
  16. ১ থেকে ১৬ পর্যন্ত সব গুলো টিউটেরিয়াল দেখলাম। অনেক ভালো কিছু শিখলাম। অনেক ধন্যবাদ। কিন্তু ভাইয়া, টিউটেরিয়াল শেষে আপনার সংগ্রহে থাকা বুকমার্কিং লিস্ট দিতে চেয়েছিলেন। কিন্তু সেটা পাই নাই। দিলে আরো বেশি উপকৃত হতাম। আমি নিজেও একটা পত্রিকা শুরু করেছি।(http://bangla.mediamorol.com/) সবার সমালোচনা/ মতামত আশা করছি।

    উত্তরমুছুন
  17. এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

    উত্তরমুছুন
  18. ami apnar ai list a ja paise tatei onek khoshi hoise.. allah ho tala apnake jeno onek valo rakhe

    উত্তরমুছুন
  19. this is very good site. apnar kash theke seo shikhe shuru koram amar entertainment site er seo. site ti hosse: http://www.entertain4all.com

    উত্তরমুছুন
  20. সব গুলা download করছি but website এর list টা পাই নাই।
    plz sand me.....
    shahadathossin550@gmail.com

    উত্তরমুছুন
  21. আতিক ভাই আসসালামুআলাইকুম। আশা করি ভালো আছেন। আপনার টেউটোরিয়াল গুলো খুব ভালো হয়েছে। আশা করি ভবিষ্যতে আরো সুন্দর ও ভালো জিনিস আপনি দিবেন।

    উত্তরমুছুন
  22. apnar sbgulo tutorial dakhci onk sundor hoice.amar akta notun site ar SEO suru krci.my new site http://expertitbd.com/

    উত্তরমুছুন
  23. অনেক সুন্দর টিউটোরিয়াল,অনেক সুন্দর হইছে, অসংখ্য ধন্যবাদ ভাইয়া.....

    উত্তরমুছুন
  24. your tutorial is soo good and easy to understand
    but
    download link is not working anymore!
    will you check that link ?!!

    উত্তরমুছুন
  25. আপনার সংগ্রহে থাকা directory blog বুকমার্কিং লিস্ট দিতে চেয়েছিলেন। কিন্তু সেটা পাই নাই.

    উত্তরমুছুন
  26. অনেক শীক্ষনীয় একটি পোষ্ট। আমার মনে হয় আপনার এই নিরদেসনা অনুসরন করলে অনেকেই উপকৃত হবে।

    ইনফর্মেশন ও টেকনোলজি বিষয়ে বাংলা ভাষায় তথ্য পেতে ঘুরে আসুন>> http://busybeebd.com/

    উত্তরমুছুন
  27. ধন্যবাদ আপনাকে,ভালো কিছু টিপস শেয়ার করার জন্য।এসইও টিউটোরিয়াল নিয়ে কিছু আপডেটেট পোস্ট করার জন্য অনুরোধ রইলো।

    উত্তরমুছুন
  28. sir apni bolecilen je backlink er jonno blog list er link gulo diben apnar video description e.kintu sekhane paini... please link gulo din..

    উত্তরমুছুন

fuck
ass
suck
dick

 
Top