4
আসসালামুআলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। গত পর্বে আমরা পিএইচপি দিয়ে স্বয়ংক্রিয়ভাবে নিউজ-লেটার পাঠানোর দ্বিতীয় ভাগ নিয়ে আলোচনা করে ছিলাম। তার জন্য আমাদের প্রথমেই ডাটাবেজ ও ডাটাবেজে টেবিল তৈরি করে ছিলাম। এরপর ইউজার সাবস্ক্রাইব করার জন্য একটি ফর্ম তৈরি করে ছিলাম, আমরা একাধিক ইউজারকে কিভাবে একসাথে ইমেইল পাঠানো যায় এবং এইচটিএমএল নিউজ-লেটার কিভাবে যুক্ত করতে হয় তা নিয়ে আলোচনা করে ছিলাম। আজকের টিউটোরিয়ালটিতে আমরা ইমেইল আন-সাবস্ক্রাইব অপশনটি যুক্ত করবো।
এছাড়া কর্ন জবের মাধ্যমে কিভাবে নির্দিষ্ট সময়ে স্বয়ংক্রিয় ভাবে ইমেইল পাঠানো যায় তা নিয়ে আলোচনা করবো। পুরো টিউটোরিয়ালটিতে যেসব ফাইল তৈরি করা হয়েছে আপনারা চাইলে তা ডাউনলোড করে নিতে পারেন।
 Download Now!
বি. দ্র.: পুরো টিউটোরিয়ালটি কেমন হলো জানাতে ভুলবেন না। কারণ আপনাদের মন্তব্যই আমার একমাত্র উৎসাহের হাতিয়ার। সম্পুর্ণ ভিডিওতে আমার জানা-অজানায় অনেক ভুল হতে পারে। ভিডিওতে কোনো কথা কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে নিয়ে যদি বলা হয়ে থাকে, তা নিতান্তই অনিচ্ছাকৃত। নিজ গুণে ক্ষমা করে দিবেন। কোথাও কোনো ভুল থাকলে অথবা কোনো প্রশ্ন থাকলে অবশ্যই মন্তব্য করে জানাবেন।

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. ভাই, সালাম নিবেন। আপনার “পিএইচপি দিয়ে নিউজ-লেটার পাঠানো “ শিরোনামের টিউটোরিয়াল গুলো খুবই উপকারী। আমি সহ অনেকেই খুবই উপকৃত হয়েছে। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। ভাই, আপনি এই টিউটোরিয়াল এর প্রথম পর্বে দেখিয়েছিলেন - নিউজলেটার ‍সাবসক্রিপশন ফর্ম সাবমিট করার পর ইউজার একটা কনফার্মে শন মেইল পাবেন। কিন্তু আপনার দ্বিতীয় - চতুর্থ টিউটোরিয়াল এর মধ্যে ফর্ম সাবমিট কনফার্মেশন মেইল কিভাবে ইউজার পাবে সেটা আলোচনা করলেন না। ভাই আমি পিএইপি তে অনেক কাঁচা .. আপনার সহায়তায় (টিউটোরিয়াল) যেটুকু শিখেছি তাতে এই কাজটা করা এখন পর্যন্ত সম্ভব হচ্ছে না। একটু যদি ব্যপারটা বুঝিয়ে দিতেন খুব উপকৃত হতাম। ধন্যবাদ।

    উত্তরমুছুন
  2. ভাই অনেক ধন্যবাদ। আপনার টিউটোরিয়াল দেখে পিএইচপি নিউজ-লেটার সম্পরকে জানা হল। অনেক তাই ক্লেয়ার হয়ে গেছে। আর একটু বিস্তারিত করলে হয়তো ভাই আমার পক্ষে ভাল হত।

    Shihab


    উত্তরমুছুন
  3. এইচটিএমএল নিউজ-লেটার কোথায় পাচ্ছিনাতো

    উত্তরমুছুন

fuck
ass
suck
dick

 
Top